রামু প্রতিনিধি;

কক্সবাজারের রামু উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জোয়ারিয়ানালা হাজী মোহাম্মদ সাঁচি উচ্চ বিদ্যালয়ের বিতর্কিত প্রধান শিক্ষক আজিজুল হক সিকদারের পদত্যাগের দাবিতে আবারো বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার, ২৪ অক্টোবর সকালে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, প্রধান শিক্ষক আজিজুল হক সিকদার ২০১০ সালে বিদ্যালয়ে যোগদানের পর থেকে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা এবং লেজুড়বৃত্তিক রাজনীতির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে আসছে। ইতিপূর্বে পরপর ৩ টি ব্যবস্থাপনা কমিটির কাছে এ প্রধান শিক্ষকের আর্থিক অনিয়ম প্রমাণিত হয়েছে।

সম্প্রতি শিক্ষার্থী ও স্থানীয় জনতার বিক্ষোভের প্রেক্ষিতে শিক্ষা কর্মকর্তার মাধ্যমে বিতর্কিত প্রধান শিক্ষক আজিজুল হক সিকদার এক মাসের মধ্যে পদত্যাগের ঘোষণা দেন। কিন্তু দুই মাস পার হলেও এখনো ওই প্রধান শিক্ষক পদত্যাগ করেননি। তার অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। উলটো আবারো এ বিদ্যালয়ে যোগদানের জন্য প্রধান শিক্ষক আজিজুল হক সিকদার উঠে পড়ে লেগেছেন। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং জোয়ারিয়ানালা ইউনিয়নবাসী কখনো তা হতে দেবে না।

বিক্ষোভ চলাকালে ছাত্রছাত্রীরা অবিলম্বে প্রধান শিক্ষক আজিজুল হক সিকদারের পদত্যাগ কার্যকর করে বিদ্যালয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসনের দাবি জানান। বিক্ষোভ সমাবেশে শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আবদুল মজিদ, বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।